April 22, 2018

লাখাইয়ে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত অর্ধশতাধিক

5555আজিজুল ইসলাম সজীব : লাখাই উপজেলার তেঘরিয়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৭ দাঙ্গাবাজকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার সন্ধ্যায়  থেকে ৩ ঘন্টা ব্যাপী সংঘর্ষ হয়। এ সময় বাড়িঘরে ভাংচুর ও লুটপাট হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে ৩০ রাউন্ড কাদাঁনে গ্যাস ও ৩৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ৩ পুলিশ কনস্টেবল আহত হয়।
আহত সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে মিলন মিয়ার   সাথে একই গ্রামের সবুর মিয়ার  জমিজমা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছে। গতকাল ওই সময় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।
খবর পেয়ে লাখাই থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহত অবস্থায় মুক্তিযোদ্ধা ফারুক মিয়া, নোয়াব আলী, বাবু মিয়া, সালমান আহমেদ, আকরাম আলী, বিশাল মিয়া, হাবিব মিয়া, এনামুল মিয়া, আলেক মিয়া, রাহুল মিয়া, রুবেল মিয়া, সুহেল মিয়া, অলি মিয়া, হাসিব আলী ও মুহিদ মিয়াকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে সদর হাসপাতালে এসেও আহতদের মাঝে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে ডিবি ও লাখাই থানা পুলিশ হাসপাতাল থেকে মুহিবুর ও জয়নাল আবেদীনসহ ৭ দাঙ্গাবাজকে আটক করে লাখাই থানায় নিয়ে যাওয়া হয়।
এ ব্যাপারে লাখাই থানার ওসি বজলার রহমান জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ৭ জন দাঙ্গাবাজকে আটক করা হয়েছে।

সর্বশেষ সংবাদ