April 25, 2018

ইউনাইটেড কুলাউড়া ওয়েলফেয়ার ট্রাস্টের আত্মপ্রকাশ

11
স্টাফ রিপোর্টারঃ “স্বদেশ ও প্রবাসে আমরা আছি কুলাউড়ার মানুষের পাশে” শ্লোগানকে লালন করে এই প্রথমবারের মত ব্যতিক্রমীভাবে ইউনাইটেড কুলাউড়া ওয়েলফেয়ার ট্রাস্ট নামে একটি আন্তর্জাতিক মানব সেবামূলক সংগঠন ১১ জন ব্যক্তিকে নিয়ে  আত্মপ্রকাশ হয়েছে। এর মধ্যে ২জন ফাউন্ডার ও ৯জন কো- ফাউন্ডার। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন- ফাউন্ডার মিছবাহ চৌধুরী লিটন ও এস.এ মামুন (যুক্তরাজ্য), কো- ফাউন্ডার মাহফুজ শাকিল (বাংলাদেশ), তুতিউর রহমান (স্পেন), মোস্তাক আহমদ বাদশা (সৌদিআরব), ফরিদ বখ্শ সোহেল (কুয়েত), আবু কাহের সুমন (যুক্তরাজ্য), নুরুজ্জামান চৌধুরী রিপন (বাংলাদেশ), মাহফুজ আদনান (যুক্তরাষ্ট্র), এস.এম. আলী পংকী (সাউথ আফ্রিকা), নাজমুস সাকিব চৌধুরী (বাংলাদেশ)। 2
গত ১৩ ডিসেম্বর বুধবার রাতে কুলাউড়ার একটি অভিজাত রেষ্টুরেন্টে মিট দ্যা প্রেস এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে এই সংগঠনটি। ট্রাস্টের কো- ফাউন্ডার মাহফুজ শাকিলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোঃ গোলাম রাব্বী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাদি-উর রহিম জাদিদ, কুলাউড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য (সজল), কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম মূসা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল হক, নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন, কুলাউড়া থানার তদন্ত ওসি বিনয় ভূষণ রায়। স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টে কো- ফাউন্ডার নুরুজ্জামান চৌধুরী রিপন।

33সাংবাদিকদের মধ্য উপস্থিত ছিলেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সাধারণ সম্পাদক খালেদ পারভেজ বখ্শ, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার বার্তা সম্পাদক এম মছব্বির আলী, কুলাউড়া প্রেসক্লাব অপরাংশের সভাপতি মোঃ আজিজুল ইসলাম, জাতীয় সাপ্তাহিক অর্থকালের সহকারী সম্পাদক আতিকুর রহমান আখই, সাপ্তাহিক সীমান্তের ডাকের সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ মোক্তাদির হোসেন,

44 সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সহকারী বার্তা সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুস, দৈনিক উত্তরপূর্বের মৌলভীবাজার জেলা প্রতিনিধি সাইদুল হাসান সিপন, সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ তারেক হাসান, দৈনিক মানবকন্ঠের কুলাউড়া প্রতিনিধি সেলিম আহমদ, নিউজ টুডের কুলাউড়া প্রতিনিধি শাকির আহমদ, অনলাইন পোর্টাল পূর্বপশ্চিমের জেলা প্রতিনিধি এম এ কাইয়ুম, দৈনিক শুভ প্রতিদিনের কুলাউড়া প্রতিনিধি মোঃ আব্দুল আহাদ, অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির মহাসচিব ইউসুফ আহমদ ইমন, জুড়ী নিউজ ডটকম ডটবিডির বার্তা সম্পাদক মোঃ আল আমিন, সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার জুড়ী ব্যুরো প্রধান মোঃ শামীম আহমদ ও স্টাফ রিপোর্টার মোঃ রাসেল আহমদ, সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকার কুলাউড়া ব্যুরো প্রধান এইচ ডি রুবেল, দৈনিক নতুনদিন কুলাউড়া প্রতিনিধি মোঃ সুমন আহমদ প্রমুখ।

55অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মান্না, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ-সাধারণ সম্পাদক আব্দুল মুহিত বাবলু, শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ জহিরুল ইসলাম জহির, বিশিষ্ট সংগঠক শওকত জামান খান জিয়া, মোর্শেদ জাহাঙ্গীর অপু, সোহেল আহমদ, সাজেদুল ইসলাম চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে যুক্তরাজ্য থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন ট্রাস্টের ফাউন্ডার মিছবাহ চৌধুুরী লিটন ও এস. এ. মামুন।

666 উল্লেখ্য, এই প্রথম বারের মত বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত কুলাউড়ার প্রবাসীদের একত্রিত করে একটি প্লাটফর্মে সম্পৃক্ত করে কুলাউড়ার গরীব- দুঃখী মানুষের পাশে থাকা, আর্থ-সামাজিক উন্নয়নে বলিষ্ট ভূমিকা এবং সামাজিক ও সকল মানবসেবামূলক কাজ পরিচালনা করার জন্য এই ট্রাস্টের আত্মপ্রকাশ হয়েছে। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশে এই ট্রাস্টের শাখা কমিটি গঠন করা হবে।

সর্বশেষ সংবাদ