January 20, 2018

কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ’কের অর্থায়নে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা সম্পন্ন

Kulaura eye camp pic (1)

স্টাফ রিপোর্টারঃ কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ.কে-এর অর্থায়নে ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতি মৌলভীবাজারের সহযোগিতায় কুলাউড়ায় বিনামুল্যে চক্ষু চিকিৎসা, অপারেশন ও ল্যান্স সংযোজন করা হয়েছে। ৩ ডিসেম্বর রোববার সকাল ১০ টায় কুলাউড়া পৌরসভা প্রাঙ্গণে সারাদিনব্যাপী এই চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়। চক্ষু শিবির পরিচালনা কমিটির সভাপতি মোঃ এনামুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আ.স.ম কামরুল ইসলামের পরিচালনায় চক্ষু শিবিরের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন এমপি।

Kulaura eye camp pic (3)অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোঃ গোলাম রাব্বী, কুলাউড়া পৌরসভার মেয়র আলহাজ্ব শফিউল আলম ইউনুছ, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, কেন্দ্রীয় জাসদ নেতা এম গিয়াস উদ্দিন আহমদ, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুল মানিক, কাদিপুর ইউপির সাবেক চেয়ারম্যান মুকিম উদ্দিন আহমদ, বিএনএসবির অবৈতনিক সাধারণ সম্পাদক সৈয়দ মোশাহিদ আলী, বিএনএসবির সদস্য অবসরপ্রাপ্ত অধ্যাপক সৈয়দ মুজিব, কুলাউড়া পৌরসভার প্যানেল মেয়র জয়নাল আবেদীন বাচ্চু, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আতাউর রহমান আতা, কুলাউড়া উপজেলা বিএনপির একাংশের সাধারণ সম্পাদক রেদওয়ান খান,

Kulaura eye camp pic (2)কুলাউড়া পৌরসভার কাউন্সিলর ইকবাল আহমদ শামীম, বিশিষ্ট সমাজসেবক ও জামাত নেতা রাজানুর রহিম ইফতেখার, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারন সম্পাদক ময়নুল ইসলাম শামীম, কুলাউড়া উপজেলা যুবলীগের সভাপতি ও চক্ষু শিবির পরিচালনা কমিটির প্রচার সম্পাদক মোঃ আব্দুস শহিদ, সাংবাদিক খালেদ পারভেজ বক্স, তরুণ সংগঠক ও সংবাদকর্মী মাহফুজ শাকিল, মুক্ত স্কাউট গ্র“পের সাধারণ সম্পাদক সামছুদ্দিন বাবু প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন কর্মধা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, কুলাউড়া পৌরসভার কাউন্সিলর হারুন আহমদ, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ’র যুগ্ম সাধারন সম্পাদক তাজুল ইসলাম ও সাবেক যুগ্ম সাধারন সম্পাদক সৈয়দ মুহিবুল ইসলাম রিপন, উপজেলা জাতীয় পার্টি নেতা আলাউদ্দিন আহমদ, যুবলীগ নেতা তাজ খান, মৌলভীবাজার জেলা সেচ্ছাসেবকলীগ নেতা মোস্তাক আহমদ ও জাহাঙ্গীর আলম, সাপ্তাহিক সীমান্তের ডাক পত্রিকার সিনিয়র রিপোর্টার মোক্তাদির হোসেন, দৈনিক বিজয়ের কন্ঠ পত্রিকার প্রতিনিধি সুমন আহমদ, সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার স্টাফ রির্পোটার ইউসুফ আহমদ ইমন, প্রিয় কুলাউড়ার ব্যবস্থাপনা সম্পাদক মোহাইমিনুল ইসলাম মাহিনসহ কুলাউড়ার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক, জনপ্রতিনিধি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

111অনুষ্টানের সার্বিক শৃঙ্খলার দায়িত্বে ছিলো কুলাউড়া মুক্ত স্কাউট গ্রুপ, ব্রাইট কুলাউড়ার সদস্যরা এবং কুলাউড়া পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের গার্লস গাইডের সদস্যরা।

অনুষ্ঠানের শুরুতে লন্ডন থেকে টেলিকনফারেন্সে চক্ষু শিবির পরিচালনার আয়োজক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সভাপতি রেজাউল হায়দার রাজু, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খানও কোষাধক্ষ্য অলিউর রহমান চৌধুরী ফাহিম। উল্লেখ্য, দিনব্যাপী কুলাউড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় ১৮০০ রোগীর মধ্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এর মধ্যে ২৮৭ জন রোগীকে মৌলভীবাজার বিএনএসবি হাসপাতালে ল্যান্স সংযোজন করার জন্য নির্বাচিত করা হয়। বাকি রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়।

সর্বশেষ সংবাদ