October 22, 2017

নিজেদের স্কাউটিং দক্ষতা কাজে লাগিয়ে মাত্র ৩ ঘন্টার মধ্যেই একটি সাঁকো তৈরী করে দিল শ্রীমঙ্গলের রোভারা

Sreemangal Pic-2 22.09.2017শ্রীমঙ্গল প্রতিনিধি : নিজেদের স্কাউটিং দক্ষতা কাজে লাগিয়ে মাত্র ৩ ঘন্টার মধ্যেই একটি সাঁকো তৈরী করে দিল শ্রীমঙ্গলের রোভারা। গত বৃহস্প্রতিবার ৩ টায় সাঁকো তৈরির কাজে রোভাররা সকল প্রস্তুুতি ও প্রয়োজনীয় কাঁচামাল বাশ,দড়ি,দা,খুন্তি কোদাল নিয়ে উপজেলার কালাপুর ইউনিয়নের কাকিয়াবাজার জামে মসজিদ এর পেছনের কাইক্কাছড়া খালের উপর সাঁকো টি নির্মাণ করা হয়। সাঁকোটি নির্মান শেষে সেই সাঁকোটি ব্যাবহারের জন্য আবু তাহের,আফিয়াদের নিকট হস্থান্তর কর হয়।  রোভার মেট পুরঞ্জয় দেবনাথ এর নেতৃত্বে রোভার তাজুল,লিটন,আব্দুল্লাহ, সাজ্জাদ,আকরাম, মুকিত,তানজিনা,পিংকি মিলে এ সাঁকোটি নির্মান করা হয়।
রোভার স্কাউট গ্রুপের সম্পাদক বিজন চন্দ্র দেবনাথ জানান, স্যার বিশ্ব শান্তি দিবস উপলক্ষে সমাজ উন্নয়ন মূলক কাজের জন্যে এই সাঁকো টি নির্মাণের জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। এই সাঁকো তৈরী করতে সর্বমোট ৩৪৫৯ টাকা ব্যায় হয়। যার সম্পূর্ন খরচ বহন রোভার শ্রীমঙ্গল সরকারি কলেজ স্কাউট রোভার স্কাউট গ্রুপের রোভার ও গার্ল ইন রোভাররা। এই সাঁকো পেয়ে স্থানীয় মানুষ অনেক খুশি হয়েছে বলে তারা জানান।
তারা আরো জানান, আমরা অনেক সময় আজে বাজে কাজে ব্যায় করে দেশ ও জাতির ক্ষতি করি। স্কাউট সদস্যরা অবসর সময় কে গঠন মূলক কাজে ব্যায় করে দেশ ও জাতি গঠনে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছে যুব বয়সি সকলই স্কাউটিং করলে দেশ ও জাতি অনেক উপকৃত হবে।

সর্বশেষ সংবাদ