November 21, 2017

৫৩ টন ত্রাণ নিয়ে এলো ভারতীয় বিমান

82946_12বাংলানিউজ ডেস্ক : মরক্কোর পর এবার রোহিঙ্গাদের জন্য ৫৩ টন ত্রাণ নিয়ে এলো ভারতীয় বিমান। আজ বৃহস্পতিবার দুপুর ১ টা ১৫ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে অবতরণ করে ভারতীয় বিমানটি।

সড়ক ও পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের এ সময় বিমান বন্দরে উপস্থিত ছিলেন। বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা বিমানের ত্রাণসামগ্রী বুঝিয়ে দেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বক) মাসুকুর রহমান শিকদার, শাহ আমানত বিমান বন্দরের ব্যবস্থাপক উয়িং কমান্ডার রিয়াজুল কবির প্রমুখ এ কাজে সহায়তা করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বক) মাসুকুর রহমান শিকদার জানান, ভারতীয় ত্রাণবাহী বিমানটিতে চাল, ডাল, তেল, চিনি, লবণ, গুড়ো দুধ, বিস্কুট, নুডলস, সাবান ও মশারি রয়েছে। এগুলো ১৫ কেজি করে প্যাকেট করা। একজন রোহিঙ্গা ১৫ কেজির একটি প্যাকেট পাবেন।

তিনি বলেন, ত্রাণসামগ্রীগুলো দ্রুত কক্সবাজারের টেকনাফ, উখিয়া ও বান্দরবানের নাক্ষ্যংছড়ি এলাকায় আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের কাছে পাঠানো হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান জানান, ভারত রোহিঙ্গাদের জন্য মোট ৭ হাজার টন ত্রাণ পাঠাবে। তম্মধ্যে প্রথম দফায় ৫৩ টন ত্রাণ নিয়ে এলো বিমানে করে। বাকী ত্রাণও জাহাজ ও বিমানে পাঠাচ্ছে ভারত।

এর আগে আজ সকাল ৯ টা ২৫ মিনিটে মরক্কোর একটি বিমান রোহিঙ্গাদের জন্য ১৪ টন ত্রাণ নিয়ে চট্টগ্রাম শাহ আনাত বিমান বন্দরে পৌছে।

সর্বশেষ সংবাদ