November 21, 2017

জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনে তিনতারা মার্কেটের ভেতর দিয়ে খাল নেওয়া হবে

IMG_1135নিজস্ব সংবাদদাতা:: জিন্দাবাজার, তাতীপাড়া, নয়াসড়ক, হাওয়াপাড়া, মিরবক্সটুলা, জেলরোড, বারুতখানাসহ বেশ কয়েকটি এলাকার পানি নিষ্কাশনের একমাত্র হচ্ছে বলরামের শাখা খাল। সিলেট সিটি করপোরেশনের (সিসিক) তিনতারা মার্কেটের পাশ দিয়ে প্রবাহিত হয়েছে খালটি। কিন্তু পরিকল্পিত উদ্যোগ ছাড়াই মার্কেট বানানোর কারনে খাল ছোট হয়ে যাওয়ায় সামান্য বৃষ্টিতেই এসব এলাকা জলমগ্ন হয়ে পড়ে। একারনে লোকদের মারাত্মক দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এসব এলাকার লোকদের দূর্ভোগের কথা চিন্তা করে তিনতারা মাকের্টের মধ্যভাগ দিয়ে খাল নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রয়োজনে আরো দূরদর্শী চিন্তা ভাবনা করে ব্যবস্থা নেওয়া হবে।
গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর বিভিণœ এলাকা ঘুরে দেখেন মেয়রআরিফুল হক চৌধুরী। এসময় তিনি এলাকার লোকদের সঙ্গে কথা বলে তাদের সমস্যার কথা শুনেন। এলাকার লোকজন জানান, সিসিক’র ওই খালটি দখল করে রেেেখছে সিসিক’র আরেকটি প্রতিষ্টান তিনতারা মার্কেট। এলাকার লোকদের দূর্ভোগ লাগবে মার্কেটের ভেতর দিয়ে খাল তৈরী করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হবে বলে তিনি আশ্বাস দেন।
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, সিসিক কাউন্সিলর শান্তনু দত্ত শন্তু, দিনার খান হাসু, ছয়ফুল আমিন বাকের, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আজিজুর রহমান, প্রকৌশলী এটিএম শামসুল পাটোয়ারি প্রমূখ।

সর্বশেষ সংবাদ