November 23, 2017

ছেলে হয়েও মেয়ে সেজে মায়ের সেবায় ২০ বছর! (ভিডিওসহ)

china-20170723165140বিচিত্র সংবাদ ডেস্ক : মা। শব্দটি শুনলেই পৃথিবীর প্রত্যেক মানুষের মধ্যেই এক ধরণের প্রশান্তি বয়ে যায়। কারণ- মা মানেই স্নেহ, মমতা, ত্যাগ আর ভালোবাসা। সন্তানের জন্য মায়ের বিরলতম ত্যাগের বহু উদাহরণ রয়েছে। তেমনি মায়ের প্রতি ভালবাসার অনেক নজিরও রয়েছে। তেমনই এক বিরল নজির স্থাপন করলেন চীনের এক সন্তান। মাকে সুস্থ করতে নিজের পুরুষ পরিচয় গোপন রেখে দীর্ঘ ২০ বছর ধরে মেয়ে সেজে সেবা করেছেন।


চীনের ডেইলি চাইনা এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি চীনের একটি ওয়েবসাইটে শেয়ার করা গুয়াংজি প্রদেশের গুইলিন এলাকার এই ব্যক্তির ভিডিও ভাইরাল হয়ে গেছে। তবে ৫০ বছর বয়সী ওই ব্যক্তির নাম গোপন করা হয়েছে।

২০ বছর আগে ওই ব্যক্তির বোনের মৃত্যু হয়। এ মৃত্যু কথা কিছুতেই সহ্য করতে পারছিলেন না মা। মায়ের এমন অস্থা দেখে চিন্তিত হয়ে পড়েন ছেলে। মাকে সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে মরিয়া হয়ে ওঠেন তিনি। এক পর্যায়ে ঠিক করেন যে, মায়ের সামনে মৃত বোনকে তুলে ধরবেন। কিন্তু সেটা কিভাবে সম্ভব- ভাবতে গিয়ে ঠিক করলেন, বোনের পোশাক পরে মায়ের সমানে বোনের মতো আচরণ করবেন। এভাবে মাকে মানসিকভাবে সুস্থ রাখতে দীর্ঘ ২০ বছর মেয়ে সেজে থাকেন তিনি।


পেশায় বাঁশিওয়ালা ওই ব্যক্তি মায়ের পাশে থাকার জন্য বিয়েও করেননি। ছেলের ভালবাসায় আপ্লুত মা এখন অনেকটাই সুস্থ।

ভিডিও:


সর্বশেষ সংবাদ