November 21, 2017

রাজার বাজার স্বাস্থ্য কেন্দ্রে ২৪ ঘন্টায় ডেলিভারী সেবা চালু করেন চেয়ারম্যান সনজু চৌধুরী

021-1চুনারুঘাট প্রতিনিধি : হবিগঞ্জে চুনারুঘাট উপজেলায় রাজার বাজার উপস্বাস্থ্য কেন্দ্রে ২৪ ঘন্টা ডেলিভারী সেবা চালু করা হয়েছে।

২ নং আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় ডেলিভারি কার্যক্রম শুরু হয়েছে।
গতকাল রাত ১১টা ৪৫ মিনিটে চিকিৎসক সি এস বি এ ফাতেমা বেগম, জোহুরা খাতুন ও এফ ডব্লিউ বি সুহেলা আক্তারের সহায়তায় ইউপির এলাকার হাড়াজুড়া গ্রামের নাম না জানা এই মহিলা পুত্র সন্তান জন্ম দেন। এদিকে মা ও নবজাতক দুজনই সুস্থ রয়েছেন।

সন্তোষ প্রকাশ করে সদ্য জন্ম দেওয়া ঐ মা বলেন, যেখানে জেলা বা উপজেলা গিয়ে ডেলিভারী করতে অনেক টাকা খরচ হতো এবং বিরম্বনা প্রতিনিয়ত লেগে থাকতো। যাক চেয়ারম্যান সাহেবর বদ্যনতায় এই উপ কেন্দ্রে বিনা মূল্য ডেলিভারি চালু হওয়ায় নাগরিক সেবা আরো একধাপ এগিয়ে গেলো।

গতকাল ডেলিভারী কার্যক্রম পরিদর্শন করেন ২ নং আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু।

উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা কমিটি’র সভাপতি দুলাল মেম্বার,স্বাস্থ্য কর্মকর্তা খলিলুর রহমান,মা মনি উপজেলা সমন্বয়ক শামীম আহমেদ,ফিল্ড সার্পোট অফিসার আরশেদ আলী প্রমুখ।

জানতে চাইলে চেয়্যারম্যান সনজু চৌধুরী জানান, এখন থেকে রাজার বাজার স্বাস্থ্য কেন্দ্রে গর্ভবতী মায়েরা বিনামূল্যে ডেলিভারী ও চিকিৎসা নিতে পারবেন।
গর্ভবর্তী মায়েদের সন্তান ভূমিষ্টে ক্ষেত্রে এই স্বাস্থ্য কেন্দ্রটি যথেষ্ট অবদান রাখবে।

কর্মকর্তা-কর্মচারীরা উদ্দশ্যে তিনি বলেন, ডেলিভারি বিষয়ে কোনো গাফিলতি সহ্য করা হবে না। নাগরিকদের সেবা দিতে যা যা করণীয় তা করতে দৃঢ়প্রতিজ্ঞ।

সর্বশেষ সংবাদ