November 23, 2017

পোশাকে হোন স্লিম

1500352506লাইফস্টাইল ডেস্ক : সুন্দর ফিগার সবারই কাম্য। স্লিম হতে কে না চায়! মোটা মানুষ যারা বিভিন্ন ধরনের মন্তব্য শুনে রোজই আয়নায় নিজেকে পরখ করে দেখেন কিছুটা মোটা কমল কি না তাদের সমস্যা সমাধানের নানা পথ আছে। খাবারদাবার কন্ট্রোল বা ব্যায়াম করা—এসবের কথা তো সবাই জানে। ডায়েট কন্ট্রোলের তালিকা ধরিয়ে দিতে ডাক্তাররা আছেন। আমরা বরং একটু অন্যভাবে নিজেকে স্লিম দেখানো যায় কি না সে ব্যাপারে কথা বলি।

আপনি কি জানেন, পোশাকের ক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলেও যে নিজেকে কিছুটা স্লিম দেখানো সম্ভব। অবাক হচ্ছেন তাই না? অবাক হওয়ার কিছু নেই। আসুন জেনে নিই তেমনই কিছু টেকনিকের কথা।

সব সময় মনে রাখবেন লম্বালম্বি স্ট্রাইপ দেওয়া পোশাক পরলে স্লিম দেখায়। তাই লম্বালম্বি স্ট্রাইপ দেয়া পোশাক পরিধান করুন। তির্যক স্ট্রাইপ দেওয়া শর্টস ব্যবহার করুন। প্রিন্সেস লাইন দেওয়া পোশাক পরিধান করুন। যদি স্কার্ফ ব্যবহার করেন তবে ‘ভি’ বা ‘ওয়াই’ শেপ করে ব্যবহার করুন।

জিন্সের ক্ষেত্রে ডার্ক কালার ব্যবহার করুন। স্ট্রেইট বেল্ট আপনাকে স্লিম দেখানোতে সাহায্য করবে। ঢিলেঢালা শার্ট না পরে ফিটেড শার্ট পরিধান করুন। পোশাকে নানা রঙের ব্যবহার না করে একই রঙের পোশাক পরিধান করুন। জুতার ক্ষেত্রেও কিছু বিষয় মেনে চলুন। যেমন—হিলের ক্ষেত্রে হাই হিল ও স্যান্ডেলের ক্ষেত্রে লম্বা ও সরু স্যান্ডেল ব্যবহার করুন।

হালকা কাজ করা পোশাক পরিধান করুন। চুল ছোট করে রাখুন। বড় পকেটওয়ালা জিন্স পরুন। কামিজের ক্ষেত্রে বেশি কাজ করা কামিজ না পরে হালকা কাজের কামিজ পরিধান করুন। ভি, ওয়াই ও ইউ গলার পোশাক পরিধান করুন। গলার ক্ষেত্রে হাই নেক এড়িয়ে চলুন। একটু ছড়ানো গলার পোশাক পরিধান করুন।

ঝুলওয়ালা পোশাকের ক্ষেত্রে খেয়াল রাখুন দৈর্ঘ্যটা যেন হাঁটুর ৪ ইঞ্চি উপরে থাকে। লংস্কার্টের সঙ্গে ফিটেড টপস ব্যবহার করুন। দুই থেকে তিন বোতাম বিশিষ্ট ছোট আকৃতির জ্যাকেট পরিধান করুন। এমনভাবে পরতে হবে যাতে দৈর্ঘ্য হিপ বোনের চেয়ে ২ ইঞ্চি বেশি না যায়।

ছোট হাতার পোশাক পরিধান না করাই ভালো। এই টেকনিকগুলো ফলো করে আয়নায় দাঁড়িয়ে নিজেকে দেখুন তো… কি কিছুটা পার্থক্য কি ধরা পড়ল?

সর্বশেষ সংবাদ