September 19, 2017

টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি আফগান ব্যাটসম্যানের

afgajistan20170709162804আবু হোসেন পরাগ আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের নিয়মিত সদস্য তিনি। খেলেছেন শেষ তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপেই। খেলেছেন ওয়ানডে বিশ্বকাপেও। গত মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ছুঁয়েছিলেন আফগানিস্তানের দ্রুততম ফিফটির রেকর্ড। সেই শফিকউল্লাহ শাফাক এবার আফগানিস্তানে স্থানীয় একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে করেছেন ডাবল সেঞ্চুরি। মাত্র ৭১ বলে খেলেছেন ২১৪ রানের বিস্ফোরক এক ইনিংস। যেখানে ১৬টি চারের সঙ্গে তিনি ছক্কা হাঁকিয়েছেন ২১টি!

আফগানিস্তানের প্যারাগন ন্যানগরহর চ্যাম্পিয়ন ট্রফি নামের টি-টোয়েন্টি টুর্নামেন্টে খতিজ ক্রিকেট একাডেমির হয়ে কাবুল স্টার ক্রিকেট ক্লাবের বিপক্ষে ২১৪ রানের ইনিংসটি খেলেছেন শফিকউল্লাহ। তার দল ২০ ওভারে তোলে ৩৫১ রান। শফিকউল্লাহর ভাই ওয়াহিদউল্লাহ শাফাক ৩১ বলে ১০ চার ও ৩ ছক্কায় করেন ৮১ রান। জবাবে ১০৭ রানেই অলআউট হয়ে যায় কাবুল স্টার। ২৪৪ রানের বিশাল জয় পায় খতিজ ক্রিকেট একাডেমি।

শফিকউল্লাহ গত মার্চে ভারতের নয়দায় আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ফিফটি করেছিলেন ২৮ বলে। আফগানিস্তানের দ্রুততম ওয়ানডে ফিফটির মোহাম্মদ নবীর রেকর্ড স্পর্শ করেন তিনি। শফিকউল্লাহর ভাই ওয়াহিদউল্লাহ আফগানিস্তানের হয়ে ২০১৪ ও ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন। ২০ বছর বয়সি এই ক্রিকেটার সম্প্রতি জিম্বাবুয়ে সফরে খেলেছেন আফগানিস্তান ‘এ’ দলের হয়েও।

সর্বশেষ সংবাদ